ঢাকা | বঙ্গাব্দ

ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন উপলক্ষে মৌলভীবাজারে র‍্যালি আলোচনা সভা অনুষ্ঠিত

  • আপলোড তারিখঃ 09-06-2024 ইং |
  • নিউজটি দেখেছেনঃ 1751 জন
ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন উপলক্ষে মৌলভীবাজারে র‍্যালি আলোচনা সভা অনুষ্ঠিত ছবির ক্যাপশন: ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন উপলক্ষে মৌলভীবাজারে র‍্যালি আলোচনা সভা অনুষ্ঠিত
ad728

অনুকুল চন্দ্র দেব : ভূমি সেবা, ভূমি নাগরিক” প্রতিপাদ্যে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে ৮ জুন থেকে ১৪ জুন ২০২৪ তারিখ পর্যন্ত সারা দেশের মত মৌলভীবাজারে ‘ভূমি সেবা সপ্তাহ- উদ্বোধন করা হয়েছে।
শনিবার (৮ জুন) দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসকের আয়োজনে,জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে থেকে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে ভূমি সেবা সপ্তাহের শুভ উদ্বোধন ঘোষনা করা হয়। র‍্যালি ও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আলোচনা সভা, র‍্যালি ও উদ্বোধনী অনুষ্ঠানে মৌলভীবাজার জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার রাজনগর ৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ জিল্লুর রহমান এমপি ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,পুলিশ সুপার মোঃ মনজুর রহমান বিপিএম, পিপিএম (বার) ।
স্বাগতিক বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোঃ আব্দুল হক।
এসময় অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: আব্দুস সালঅম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন চৌধুরী, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল উদ্দিন, সাবেক জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: সাইফুর রহমান বাবুল প্রমুখ ।
এছাড়াও র‌্যালী আলোচনা সভায় সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাসহ প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সংবাদিক বৃন্দ ও স্কুল কলেজের ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বক্তব্যে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্বোধনকৃত স্মার্ট ভূমিসেবার মূল অংশীজন হিসেবে দেশের জনগণকে সম্পৃক্ত করা, স্মার্ট ভূমিসেবা বিষয়ে সবাইকে পুঙ্খানুপুঙ্খভাবে অবগত করা এবং ভূমি সেবা পাওয়ার ক্ষেত্রে নিজ নাগরিক অধিকারের ব্যাপারে সবার মাঝে সচেতনতা বৃদ্ধি করাই এবারের ভূমি সেবা সপ্তাহের মূল লক্ষ্য।বলেন, সকরকারের ডিজিটালাইজেশনের অন্যতম সেবা হচ্ছে ভূমি সেবা ডিজিটালাইজেশন। এর ফলে কোন নগদ লেন-দেন ছাড়াই ভূমিসেবা গ্রহীতারা কোন সময় ক্ষেপন ছাড়া ও হয়রানিমুক্তভাবে ইউনিয়ন ভূমি অফিস থেকে স্বচ্ছন্দে সেবা নিতে পারছেন। আমরা আশা করছি সময়ের ব্যবধানে স্ব-শরীরে উপস্থিত না হয়েও অনলাইনের মাধ্যমে সরকারি যে কোন সেবা গ্রহণ করতে পারবেন। এতে করে সময় সাশ্রয়সহ সাধারণ নাগরিকদের অর্থ ব্যয়ও অনেক কমে আসবে।
অনুষ্ঠানে বক্তারা আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শন অনুসরণ করে বর্তমান সরকার স্মার্ট ভূমি ব্যবস্থাপনা গড়ে তুলেছে। এ ব্যবস্থাপনায় নাগরিক সেবা প্রাপ্তি সহজ ও সুন্দর হয়েছে। নাগরিক সেবা প্রাপ্তির সুবিধা গ্রহণ করতে নাগরিকদের স্মার্ট হতে হবে। ভূমি সেবা সপ্তাহ ভূমি ব্যবস্থাপনায় নাগরিক সম্পৃক্ততা বৃদ্ধিতে সচেতনতা সৃষ্টি করবে।


নিউজটি পোস্ট করেছেনঃ সকালের শিরোনাম

কমেন্ট বক্স
সর্বশেষ সংবাদ
notebook

শিশুশ্রমের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে : চৌধুরী হাসান মাহমুদ হাসনী